ফিরলেন সেই পুরনো দিলশান

তিন ম্যাচে তিন জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে ভারত লিজেন্ডস। চার ম্যাচে তিন জয় নিয়ে পরের অবস্থানেই রয়েছে শ্রীলঙ্কা লিজেন্ডস। সেমিফাইনালে ভারত এবং শ্রীলঙ্কার প্রতিপক্ষ হতে লড়াইয়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস ও ইংল্যান্ড লিজেন্ডস।

ভারতের মাটিতে তিলকারত্নে দিলশানের প্রত্যাবর্তন ঘটলো। আগের মতই তিনি ঝড় তুললেন ব্যাটিংয়ে। বোলিংও ছিল দারুণ। আর সেই দাপটেই দক্ষিণ আফ্রিকা লিজেন্ডসকে ৯ উইকেটের বড় ব্যাবধানে হারিয়ে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে টানা তৃতীয় জয় তুলে নিলো শ্রীলঙ্কা লিজেন্ডস। এই জয়ে টুর্নামেন্টের সেমিফাইনাল খেলাও অনেকটাই নিশ্চিত করে ফেললো শ্রীলঙ্কান কিংবদন্তিরা।

তিন ম্যাচে তিন জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে ভারত লিজেন্ডস। চার ম্যাচে তিন জয় নিয়ে পরের অবস্থানেই রয়েছে শ্রীলঙ্কা লিজেন্ডস। সেমিফাইনালে ভারত এবং শ্রীলঙ্কার প্রতিপক্ষ হতে লড়াইয়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস ও ইংল্যান্ড লিজেন্ডস।

আগের ম্যাচে বড় লক্ষ্য তাড়া করে জিতলেও বোলারদের নৈপুণ্যে আজ মাত্র ৯০ রানের লক্ষ্য পেয়েছিলো শ্রীলংকা লিজেন্ডস। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের তৃতীয় ওভারে সনাৎ জয়সুরিয়াকে (৮) হারালেও দ্বিতীয় উইকেট জুটিতে ৬৯ রান যোগ করে দলকে জয়ের বন্দরে পৌছে দেন তিলকারত্নে দিলশান ও উপুল থারাঙ্গা।

আগের ম্যাচে ৪৭ রান করে আউট হলেও আজ টুর্নামেন্টে নিজের প্রথম হাফসেঞ্চুরি তুলে নিয়ে দিলশান অপরাজিত ছিলেন ৪০ বলে ৫০ রান করে। এছাড়া উপুল থারাঙ্গা অপরাজিত থাকেন ২৭ রান করে। আগের ম্যাচেও থারাঙ্গার ব্যাট থেকে এসেছিলো অপরাজিত ৫৩ রান।

দক্ষিণ আফ্রিকা লিজেন্ডসের পক্ষে শ্রীলঙ্কার পতন হওয়া একমাত্র উইকেটটি শিকার করেন কুরগার। তিন ওভারে ২৩ রান দিয়ে সনাথ জয়সুরিয়ার উইকেট লাভ করেন এই পেসার।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা লিজেন্ডসের বোলারদের তোপের মুখে মাত্র ৮৯ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকার কিংবদন্তীরা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৯ রান করেন আন্দ্রে পুটিক এবং জেন্ডার ডি ব্রায়ানের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান। এছাড়া আর কেউই দুই অংকের ঘরে রান করতে পারেনি।

শ্রীলঙ্কা লিজেন্ডসের পক্ষে নুয়ান কুলসেকারা, রঙ্গনা হেরাথ ও সনাথ জয়াসুরিয়া দুটি করে উইকেট শিকার করেন। এছাড়া ধামিকা প্রসাদ, অজন্তা মেন্ডিস ও তিলকারত্নে দিলশান শিকার করেন একটি করে উইকেট।

  • সংক্ষিপ্ত স্কোর

দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস: ৮৯/১০ (ওভার: ১৮.৫; বোসম্যান- ০, পিটারসেন- ০, পুটিক- ৩৯, ভ্যান উইক- ২, ব্রায়ান- ১৫, জাস্টিন- ৭, জন্টি রোডস- ২, তাসাবালালা- ২, এনটিনি- ৮, কুরগার- ২, হ্যাওয়ার্ড- ১) (দিলশান- ৪-০-১১-১, কুলাসেকারা- ৩.৫-০-১৩-২, প্রসাদ- ২-০-১৪-১, হেরাথ- ৪-০-১১-২, জয়সুরিয়া- ৪-০-২৪-২, মেন্ডিস- ১-০-১০-১)

শ্রীলঙ্কা লিজেন্ডস: ৯২/১ (ওভার: ১৩.২; দিলশান- ৫০*, জয়াসুরিয়া- ৮, থারাঙ্গা- ২৭*) (কুরগার- ৩-০-২৩-১)

ফলাফল: শ্রীলঙ্কা লিজেন্ডস ৯ উইকেটে জয়ী।

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...