আফসোসের সাগর পেরিয়ে ম্যাকগার্ক যাচ্ছেন আমেরিকা

সবাইকে খানিকটা অবাক করে দিয়ে ম্যাকগার্ককে ছাড়াই দল ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া।

সবাই ধরেই নিয়েছিল বিশ্বকাপ খেলবেন তিনি। অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপের মঞ্চেও তাণ্ডব চালাবেন জেক ফ্রেসার ম্যাকগার্ক। তেমন প্রত্যাশা নিয়েই ক্রিকেট ভক্তরা ছিলেন অপেক্ষমান। কিন্তু সবাইকে খানিকটা অবাক করে দিয়ে ম্যাকগার্ককে ছাড়াই দল ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া। যদিও ভক্তদের প্রত্যাশা পূরণের নতুন দুয়ার হয়েছে উন্মোচিত।

জেক ফ্রেসার ম্যাকগার্ককে ট্রাভেলিং রিজার্ভ হিসেবে অন্তর্ভুক্ত করতে চলেছে অস্ট্রেলিয়া। নির্বাচকদের অন্যতম পছন্দ তিনি। ১৫ জন সদস্যের বাইরে আরও দুইজনকে দলের সাথেই রাখবে অজিরা। তাকে উপেক্ষা করবার যে উপায় নেই। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মঞ্চে তিনি যা করে দেখিয়েছেন তা তো অবিশ্বাস্য!

৩০০ এর বেশি রান করা ব্যাটারদের মধ্যে তার স্ট্রাইকরেট সর্বাধিক। ২২ বছরের তরুণ এই ব্যাটার ২৩৪ স্ট্রাইকরেটে ব্যাট করেছেন এবারের আইপিএলে। এমন দুর্ধর্ষ একজন ব্যাটারকে দলের বাইরে রাখা যে বেজায় কঠিন। মাত্র ২২ বছর বয়সে বিশ্বের তুখোড় সব বোলারদের তুলোধুনো করেছেন ম্যাকগার্ক। নিঃসন্দেহে তিনি ‘স্পেশাল’।

ঠিক সে কারণেই অতিরিক্ত খেলোয়াড় হিসেবে তিনি ভ্রমণ করবেন অস্ট্রেলিয়া দলের সাথে। তাছাড়া তার সামনে সুযোগও রয়েছে এবারের বিশ্বকাপ খেলে ফেলবার। কেননা অস্ট্রেলিয়ার মূল দলের ভেতর যে রয়েছে ইনজুরি সমস্যা। দলের নিয়মিত ওপেনার ডেভিড ওয়ার্নার হাড়ের ক্ষত নিয়ে যাবেন বিশ্বকাপে। অন্যদিকে অধিনাইয়ক মিচেল মার্শ রয়েছেন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে। হ্যামস্ট্রিং ইনজুরি থেকে সেরে ওঠার প্রক্রিয়াতে রয়েছেন মার্শ।

তাইতো বিশ্বকাপ চলাকালীন সময়ে প্রয়োজন হতে পারে একজন ব্যাটারের। সেই সুযোগের অপেক্ষাতেই হয়ত থাকবেন জেক ফ্রেসার ম্যাকগার্ক। এমনকি বিশ্বকাপের মঞ্চেই হয়ে যেতে পারে তার আন্তর্জাতিক টি-টোয়েন্টি অভিষেক। তিনি যে কখনোই অজিদের হলুদ রাঙা জার্সি গায়ে টি-টোয়েন্টি খেলতে নামেননি।

ফ্রেসার ম্যাকগার্ক ছাড়াও অস্ট্রেলিয়া দলের সাথে যেতে পারেন তরুণ লেগি তানভির সাঙ্গা। অ্যাডাম জাম্পার বিকল্প হিসেবে তানভিরকে বানানো হতে পারে ভ্রমণসঙ্গী। তার খেলার সম্ভাবনা অবশ্য প্রায় নেই বললেই চলে। তবুও এই দুই তরুণ পেতে চলেছেন বিশ্বকাপের সুঘ্রাণ।

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...